নিশ্চিত করুন ফেইসবুকের নিরাপত্তা

Standard

বর্তমানে ফেইসবুক একাউন্ট এ সবারই কিছু না কিছু গুরুত্বপূর্ন স্পর্শকাতর তথ্য থাকে। আর এ জন্য একাউন্টের নিরাপত্তা একটি গুরুত্বপূর্ন বিষয়। আপনি কি নিশ্চিত যে আপনার অগোচরে কেউ আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করছে না? যদি নিশ্চিত হতে চান তাহলে আপনাকে করতে হবে ছোট্ট একটি কাজ। আর এ জন্য প্রথমে আপনার ফেসবুক একাউন্টে লগইন করুন। এরপর Account Settings এ যান

ধাপ-১Account Security এর পাশের Change বাটনে ক্লিক করুন

ধাপ-২

যে কয়েকটি লোকেশন থেকে আপনার একাউন্ট এ লগইন করা হয়েছে, সেগুলো এখানে দেখানো হবে। এছাড়াও এখানে দু’টি সিকিউরিটি অপশন থাকবে। কেউ যদি ভিন্ন লোকেশন থেকে আপনার একাউন্ট এ লগইন করে, তাহলে একটি ই-মেইল অথবা টেক্সট ম্যাসেজ পাওয়ার অপশন এখানে রয়েছে। Send me an email অথবা Send me a text message এ টিক দিয়ে এ Save ক্লিক করুন।

ধাপ-৩

এখন লগ আউট করুন। এবার আবার লগইন করুন। নিচের ছবির মত একটি পেইজ দেখতে পাবেনঃ

ধাপ-৪

Computer Name এ যে কোন একটি নাম দিয়ে Continue করুন। এই কাজটি করতে হবে আপনার নিজের কম্পিউটার অর্থাৎ যেটি দিয়ে আপনি সাধারনত ফেইসবুকে লগইন করেন সেটি থেকে। এবার আপনার ইমেইল চেক করুন। দেখবেন একটি ইমেইল পৌছে গেছে।

ধাপ-৫

ব্যাস কাজ শেষ। এরপর থেকে ঐ কম্পিউটার ছাড়া ভিন্ন কোন লোকেশন থেকে আপনার একাউন্ট এ লগইন করা হলে আপনাকে একটি ইমেইল অথবা টেক্সট ম্যাসেজ সেন্ড করা হবে। আশা করি কাজে লাগবে।

এরকম আরও কিছু পোস্টঃ

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

w

Connecting to %s