জনপ্রিয় হয়ে ওঠছে লাইভ স্ট্রিমিং

Standard

ওয়েবের তথ্যসমুহ টেক্সট ও ছবি আকারেই বেশি দেখা যায়। প্রতি বছর বিপুল পরিমান তথ্য জমা হচ্ছে ওয়েবে। সামাজিক নেটওয়ার্কের শক্তিশালী বন্ধনের পাশাপাশি ব্যক্তিগত ভিডিও শেয়ারিংও বেড়েছে। আর সেই সাথে বৃদ্ধি পাচ্ছে লাইভ স্ট্রিমিংও। মূলতঃ বিশ্বে ইন্টারনেটের গতি বৃদ্ধি ও দাম কমে যাওয়ার কারনে ভিডিও শেয়ারিং সহজ হচ্ছে।

বেশ কিছু দিন আগে আমার কাছে এক পাঠক এলো এবং জানালো তার পরিকল্পনাসমুহ। ফ্লাস মিডিয়া সারভারের মাধ্যমে সে ১০-১২টি বিয়ের অনুষ্ঠান লাইভ স্ট্রিমিং করেছেন এবং এ নিয়ে বেশ কিছু পরিকল্পণাও প্রকাশ করলেন। গুরুত্বপূর্ণ দিবসগুলোই নয়, ইদানিং ভার্চুয়াল ক্লাসরুম,ভার্চুয়াল কনফারেন্সেও ওয়েব প্লাটফর্মে ভিডিও স্ট্রিমিং বেশ গুরুত্ব বহন করছে।

স্কাইপের জনপ্রিয়তা, গুগল প্লাসের ভিডিও চ্যাট, ফেসবুক ভিডিও আনার চিন্তা সব মিলিয়ে ওয়েব যেন ভিডিও’র দিকে ধাবিত হচ্ছে। এছাড়াও ইউটিউবে বেশ কিছু চ্যানেল লাইভ স্ট্রিমিং এর ব্যবস্থা করেছে। সিএনএন এই প্রথম নিজেদের সাইটে ওয়েবে স্ট্রিমিং শুরু করলো।

আপনি চাইলে এখনই আপনার একটি লাইভ স্ট্রিমিং সাইট বানিয়ে ফেলতে  পারেন। ইউস্ট্রিম বা জাস্টিন টিভি অনেক আগে থেকেই বিনা খরচে স্ট্রিমিং সুবিধা দিয়ে আসছে। আর যদি নিজের সাইটে এটা করতে চান তাহলে অবশ্যই ভাল মানের সারভার নিতে হবে। বেশ কিছু প্রতিষ্ঠান ফ্লাস মিডিয়া সারভার ভাড়া দিয়ে থেকে তাদের কাছ থেকে সার্ভিস নিতে পারেন। অথবা ভিপিএস ,ডেডিকেটেড বা ক্লাউড কম্পিউটিং এর সাপোর্ট নিয়ে সেখানে ফ্লাস মিডিয়া সারভার ইনস্টল করে শুরু করে দিতে পারেন নিজস্ব একটি ব্যক্তিগত বা সামাজিক অনলাইন টিভি চ্যানেল।

NO INVESTMENT REQUIRED TO WITHDRAW!

Get Rich with zero investment
we Do Not sell Rented Referrals
We Do not sell upgrades
Payment Proofs

http://www.noinvest.com/?ref=regionctg

http://www.zuzubux.com/?ref=regionctg

http://www.generatebux.com/?ref=regionctg

Meghna Cement Mills Ltd.

Bashundhara LP Gas Ltd.

Airtel

Bashundhara Group Bashundhara Group

 

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

w

Connecting to %s